কেয়ার এর ভিশন লিখ।

অথবা, কেয়ার এর মূল ভিশন আলোচনা কর।
অথবা, কেয়ার এর ভিশন সম্পর্কে সংক্ষেপে ব্যাখ্যা কর।
উত্তর।৷ ভূমিকা :
কেয়ার (CARE) এর পূর্ণ অর্থ Co-operation of American Relief Everywhere (কো-অপারেশন অব আমেরিকান রিলিফ এভরিহোয়ার)। এটি একটি অন্যতম আন্তর্জাতিক সমাজকল্যাণ সংস্থা।গোটা বিশ্বে এর কর্মকাণ্ড বিস্তৃত। বর্তমানে ৭০টি দেশে বিশ্ব দারিদ্র্য মোকাবিলায় সংস্থাটি কাজ করছে। ১৯৪৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক একটি বেসরকারি আন্তর্জাতিক সংস্থা হিসেবে এটি প্রতিষ্ঠিত হয়। ১৯৪৯ সালে সাবেক পাকিস্তান আমলে এদেশে কেয়ারের কার্যক্রম শুরু হয়। বাংলাদেশে কেয়ার বাংলাদেশ নামে তার কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।
কেয়ারের ভিশন : আমরা সামাজিক ন্যায়বিচার, সহনশীলতা ও প্রত্যাশার এক বিশ্ব খুঁজি, যেখানে দারিদ্র্যকে কাটিয়ে উঠব এবং মানুষ মর্যাদা ও নিরাপত্তার মধ্যে বসবাস করবে।CARE-International হবে একটি বিশ্ব শক্তি এবং পছন্দের অংশীদার, যার মাধ্যমে দারিদ্র্য দূরীকরণের জন্য বিশ্বব্যাপী আন্দোলন পরিচালিত হবে। মানুষের মর্যাদা রক্ষার সুদৃঢ় অঙ্গীকারের জন্য আমরা সর্বত্র পরিচিত হব।
উপসংহার : কেয়ার বাংলাদেশ স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, প্রাকৃতিক সম্পদ, ক্ষুদ্রঋণ, অবকাঠামো উন্নয়ন, স্থানীয় সরকারের সামর্থ্য বৃদ্ধির বিষয়ে অধিক গুরুত্বারোপ করে থাকে। কেয়ার বাংলাদেশের প্রকল্পসমূহ ২০০ এর অধিক সরকারি প্রতিষ্ঠান, সমষ্টি ভিত্তিক সংস্থা এবং বেসরকারি সংস্থার সাথে অংশীদারিত্বের মাধ্যমে পরিচালিত হয়।

https://topsuggestionbd.com/%e0%a6%a4%e0%a7%83%e0%a6%a4%e0%a7%80%e0%a6%af%e0%a6%bc-%e0%a6%85%e0%a6%a7%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%af%e0%a6%bc%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a8-%e0%a6%95/