আজ ২২শে মে বিকাল ৪ঃ০০টা থেকে শুরু হচ্ছে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ শ্রেনীর ভর্তির অনলাইন প্রাথমিক আবেদন।

🔰 আজ ২২শে মে বিকাল ৪ঃ০০টা থেকে শুরু হচ্ছে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষ শ্রেনীর ভর্তির অনলাইন প্রাথমিক আবেদন। চলবে ০৯/০৬/২০২২ তারিখ রাত ১২ঃ০০ পর্যন্ত। প্রাথমিক আবেদন করার পর স্ব স্ব কলেজ নোটিশ অনুযায়ী আবেদন ফি জমা দিতে হবে।
➡️ যেকোনো কম্পিউটার দোকান থেকে কিংবা বাসায় বসে কম্পিউটার বা ল্যাপটপ ডিভাইস দিয়ে অনলাইনে প্রাথমিক আবেদন করতে পারবেন।(ওয়েবসাইটে প্রকাশিত ভর্তি নির্দেশিকা অনুসরণ করবেন)
◼ অনলাইনে প্রাথমিক আবেদন করার জন্য সদ্যতোলা ১ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, এসএসসি ও এইচএসসি পাসের তথ্য, একটি সচল মোবাইল নং অবশ্যই লাগবে।
📝 কলেজ ও সাবজেক্ট নির্বাচনের আগে জেনে রাখুনঃ
👉 যাদের এসএসসি ও এইচএসসি মিলে টোটাল জিপিএ ৯ এর নিচে তারা বিভাগীয় শতবর্ষী সরকারি কলেজে আবেদন করবেন নাহ! উপজেলা পর্যায়ে কলেজগুলাতে আবেদন করবেন।
👉 যাদের পয়েন্ট ৮ এর নিচে তারা নতুন উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি কলেজে আবেদন করবেন।
👉 বিষয় নির্বাচনের ক্ষেত্রে যে বিষয়ের সিটসংখ্যা বেশি সেই বিষয়গুলো শুরুতে দিয়ে চয়েসলিস্ট সাজাতে পারেন। যে বিষয় নিয়ে অনার্স পড়বেন নাহ,সেই বিষয় চয়েসলিস্টে রাখবেন নাহ।
👉 যারা বিভাগ পরিবর্তন করে আবেদন করবেন তাদের জন্য মোট সিটের ৫% বরাদ্দ থাকবে! সুতরাং, সিট সংখ্যা, আপনার জিপিএ মাথায় রেখে কলেজে আবেদন করবেন।
আবেদনের শুরুর দিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সার্ভারজনিত সমস্যার সম্মুখীন হতে পারেন। ০৯ জুন রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে,তাই আপনার সুবিধামত সময়ে আবেদন করে নিতে পারবেন