মাদার তেরেসার জীবনী

রকেট সাজেশন
রকেট সাজেশন

মাদার তেরেসা (Mother Teresa) বা জন্মে আনুগ্রহী তেরেসা (Anjezë Gonxhe Bojaxhiu) 1910 সালে যুগোস্লাভিয়ের স্কোপিএস (Skopje) নামের শহরে জন্মেন। তিনি একজন ক্যাথলিক বিশেষজ্ঞ এবং মিশনারি ছিলেন, এবং তার জীবনের বেশিরভাগ সময় ভারতে কাটানো হয়েছিল।

মাদার তেরেসা 1928 সালে 18 বছর বয়সে আম্বরোজ আসান্তের একটি মিশনে যোগ দেন, যেখানে তিনি পুরোপুরি সমর্পণ আত্মসমর্পণে জীবন যাপন করতে নিশ্চিত হন। তার মিশনের উদ্দেশ্য ছিল দীন-দর্ম, মানবিকতা এবং ভালোবাসা সৃষ্টি করা।

মাদার তেরেসা 1950 সালে ক্যাথলিক মাধ্যমিক বৃদ্ধিকরণ অধিনে শিক্ষিক হিসেবে কাজ শুরু করেন এবং পরবর্তীতে কোলকাতা, ভারতে একটি মিশন চালান। এই মিশনের সদস্যদের সাথে মাদার তেরেসা দীন-দর্মিক কাজ করে, বৃদ্ধিকরণ কার্যক্রম চালান, দানাদান দেন এবং দু: খী এবং দুর্বল মানুষদের সাথে সময় কাটান।

মাদার তেরেসা একজন বৃদ্ধ আগের ২০শে শতকে আপনার দেহ ছাড়ান করেন, তার মাধ্যমে তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে অমান্য প্রতিষ্ঠানে সেবা দেওয়া শুরু করেন। তার মৃত্যুর পর, তিনি ক্যাথলিক কেনাদা বিশ্ববিদ্যালয়ের একটি প্রাধ্যাপকের মাধ্যমে প্রতিষ্ঠিত এবং 2016 সালে সন্ত ঘোষিত হন।

মাদার তেরেসা তার দান, সেবা এবং মানবিকতা জনমে আপনার জীবনের মূল্যবান অংশ হিসেবে চিহ্নিত হন, এবং তিনি বিশেষভাবে দীন-দর্মের আলোকে এবং দান-দানের দৃষ্টিকোন এবং দু: খী এবং সুখী মানুষদের সাথে তার জীবন ধর্ম করেন।

মাদার তেরেসা 1997 সালে বিশ্ববিদ্যালয় কোলকাতা, ভারতে প্রাপ্ত নামাকরণের পর মৃত্যু হন, তবে তার সাথে তার অনগত কাজ এবং দান-দান

ের স্পিষ্ট প্রভাব আজোও থাকে।