দূর্ঘটনার সাথে দৃষ্টির সম্পর্ক লিখ।

রকেট সাজেশন
রকেট সাজেশন

অথবা,দৃষ্টি এবং দুর্ঘটনার মধ্যে মিল কি?
উত্তর:

ভূমিকা: ব্যক্তিগত ভিত্তিতে দুর্ঘটনা নিয়ে আলোচনা করার সময়, এটি মনে রাখা উচিত যে কোনও বিশেষ ধরণের আচরণ যা একটি নির্দিষ্ট পরিস্থিতিতে দুর্ঘটনা ঘটতে ভূমিকা রাখতে পারে তা পরিস্থিতি বা পরিস্থিতির প্রকৃতির উপর নির্ভর করে।

দূর্ঘটনার সাথে দৃষ্টির সম্পর্কঃ দূর্ঘটনার সাথে দৃষ্টির সম্পর্ক অবিচ্ছেদ্য। অনেক ক্ষেত্রে, দৃষ্টি এবং দুর্ঘটনার মধ্যে সম্পর্ক লক্ষণীয়। এই ধরনের সম্পর্ক নির্ধারণে সাধারণত দুই দলের কর্মীদের দুর্ঘটনার অভিজ্ঞতার তুলনা করা হয়, যাদের মধ্যে একজনের দৃষ্টি আছে যা পরিসংখ্যানগতভাবে নির্ধারিত আদর্শ রূপান্তর করতে সক্ষম এবং অন্যটি দৃষ্টিভঙ্গি যা সেই আদর্শ রূপান্তর অর্জন করতে অক্ষম। কেফার্ট এবং টিফিন (Kephart and Tiffin) দ্বারা পরিচালিত একটি অনুরূপ গবেষণা একটি নির্দিষ্ট সময়ের মধ্যে ১২টি বিভিন্ন ধরণের কাজে নিয়োজিত কর্মচারীদের মধ্যে।চাক্ষুষ তীক্ষ্ণতা তাদের জন্য প্রয়োগ করা হয় যারা দুটির বেশি দুর্ঘটনার সম্মুখীন হননি। যে কর্মচারীরা দৃষ্টির মান উত্তীর্ণ হয়েছেন, তাদের মধ্যে এমন লোকের সংখ্যা বেশি ছিল যারা দৃষ্টির মান অতিক্রম করেনি তাদের চেয়ে দু’টির বেশি দুর্ঘটনা ঘটেনি।

উপসংহার: পরিশেষে বলা যায় দুর্ঘটনা এবং দৃষ্টিশক্তির মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। অনেক কিছু একে অপরের সাথে সম্পর্কিত বলে মনে হয়। তাই দুর্ঘটনা এবং দৃষ্টিকোণ একে অপরের পরিপূরক।