২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামের ভর্তি নির্দেশিকা

✅ আগ্রহী প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম পূরণ করতে হবে এবং প্রাথমিক আবেদন ফি বাবদ ৩০০/- টাকা কলেজ নোটিশ অনুসরণ করে নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৩০/০৩/২০২২ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।
◼️ আবেদন ফরমের সাথে কলেজে যা যা জমা দিতে হবেঃ প্রার্থীর ডিগ্রি(পাস) পরীক্ষার সত্যায়িত নম্বরপত্র, রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি, দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামার কপি ও প্রাথমিক আবেদন ফি বাবদ ৩০০/- সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিতে হবে৷
⚠️ বি.দ্রঃ আবেদন ফরমে যদি কোন ভুল থাকে তবে আবেদনকারী তা Cancel করে নতুন করে আবেদন করতে পারবে। ১ বারের বেশি Cancel করা যাবেনা। কলেজ কর্তৃক আবেদন ফরম নিশ্চিত হলে তা আর Cancel করা যাবে না।মেধাতালিকায় যার পয়েন্ট বেশি থাকবে সেই সুযোগ পাবে।
ফলাফল কয়েকটি ধাপে প্রকাশিত হবে।
➡️ ১ম মেধাতালিকা
➡️ ২য় মেধাতালিকা (আসন খালি থাকা সাপেক্ষে) ও মাইগ্রেশন
➡️ কোটা ও মাইগ্রেশন এর মেধাতালিকা
➡️ রিলিজ স্লিপ এর আবেদন এবং রিলিজ স্লিপ এর মেধাতালিকা
◼️ অনলাইনে আবেদন করতে যা যা লাগবেঃ
👉 ডিগ্রি পাস পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর।
👉 এক কপি পাসপোর্ট সাইজের ছবি, সচল মোবাইল নং।
👉 দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামা
★ অনলাইনে আবেদন করার ওয়েবসাইট লিংকঃ http://app8.nu.edu.bd/nu-web/msapplication/preleApplicationForm?fbclid=IwAR1YZ2gnUtcWdn7y0RkgLDxTlsD85qjltVrmJI7dP5pT5ojfk9Kmk0ueV34
➡️ আবেদন যোগ্যতাঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত তিন বছর মেয়াদী ডিগ্রি (পাস) নিয়মিত পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। অনলাইন আবেদন করা যাবে ২৯/০৩/২০২২ইং তারিখ রাত ১২টা পর্যন্ত।