ডিগ্রী ৩য় বর্ষ ২০২২ ইংরেজি রকেট স্পেশাল সাজেশন ফাইনাল সাজেশন প্রস্তুত রয়েছে মূল্য মাত্র ২৫০টাকা সাজেশন পেতে দ্রুত যোগাযোগ ০১৯৭৯৭৮৬০৭৯
ডিগ্রী তৃতীয় বর্ষ এবং অনার্স প্রথম বর্ষ এর রকেট স্পেশাল সাজেশন পেতে যোগাযোগ করুন সাজেশন মূল্য প্রতি বিষয় ২৫০টাকা। Whatsapp +8801979786079
Earn bitcoinGet 100$ bitcoin

ভুল করে টাকা চলে গেছে? ফেরত পাবেন যেভাবে।

[ad_1]

বিকাশে ভুল করে টাকা চলে গেছে? সাথে সাথে ফেরত আনুন।

আমরা প্রতিনিয়ত বিকাশের App এর মাধ্যমে টাকা আদান প্রদান করে থাকি, এই আদান-প্রদানের মধ্য দিয়ে অনেক সময় ভুল করে অন্য নাম্বারে টাকা সেন্ড করে থাকি, এটা অতি সহজ ব্যাপার ভুল তো হতেই পারে, তাই টাকা ফেরত পাওয়ার ব্যাপারে বিকাশ App আমাদের জন্য রেখেছে একটি সহজ উপায়।

👉 যেটা আমাদের ভুল হয়ে থাকে

৩. টাকা সেন্ড করার সময় ৩ বার চেক না করেই সেন্ড করি
২. অন্যমনস্ক হয়ে Send বাটুনে Click করি।
৩. ভুল করে অন্য নাম্বারে টাকা পাঠানোর পরে ফোন করি।

তাই টাকা Send করার পূর্বে ৩ বার চেক করে নেওয়া উচিত। চেক না করার কারণে অতি সহজে আমাদের ভুল হয়ে যায়, তাই অন্য নাম্বারে টাকা সহজে চলে যায়, তারপরে যে নাম্বারে ভুলে টাকা চলে গেছে, সে নাম্বারে ফোন দিয়ে বলি যে, ভাই আপনার নাম্বারে আমার কিছু টাকা চলে গেছে, দয়া করে ফেরত পাঠাবেন। সে ক্ষেত্রে ওই ব্যক্তি যদি ভালো লোক হয়, তাহলে টাকা ফেরত পাঠিয়ে দেয়। আর যদি ভালো লোক না হয়, তাহলে ফেরত না দিয়ে উঠিয়ে নেয় অথবা অন্য কোন নাম্বারে ট্রানস্ফার করে নিয়ে নেয়। এটা আমাদের একটি চরম ভুল।

🌺 বিকাশ অ্যাপ আমাদের জন্য এমন একটি প্রসেস করে রেখেছেন যে, ভুল করে অন্য কোন একাউন্টে টাকা চলে গেলেও সে টাকা আমরা খুব সহজেই নতুন করে ফেরত আনতে পারি।

🔥 সাবধানতা

যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা রয়েছে সে নাম্বারে যদি টাকা চলে যায় তাহলে প্রথমত যে কাজ করা যাবে না তাহলো ওই ব্যক্তিকে ফোন করে বলা যাবে না। কারন সে ব্যক্তি যদি ভাল হয়ে থাকে তাহলে ফেরত দিতে পারে, আর যদি সে দুষ্টু প্রকৃতির হয়ে থাকে তাহলে টাকা ফেরত দেবে না । তখন সে টাকা ক্যাশ আউট করে ফেলবে, সে ক্ষেত্রে টাকা যদি ক্যাশ আউট হয়ে যায় তাহলে আর টাকা ফেরত আনা যাবে না।

👉করণীয়

আপনাকে আপনার নিকটস্থ থানায় গিয়ে GD করতে হবে, GDতে উল্লেখ করতে হবে যে, আপনি কোন নাম্বারে টাকা পাঠাতে চেয়েছিলেন আর কোন নম্বরে ভুল করে চলে গেছে।
GD করার পর GD কপিটি নিয়ে বিকাশ কাস্টমার কেয়ারে যাবেন, যাওয়ার পর বিস্তারিত খুলে বলবেন যে, আপনি এই নাম্বারে টাকা পাঠাতে চেয়েছিলাম কিন্তু ভুল করে এই নাম্বারে চলে গিয়েছে। তাই আমি থানায় জিডি করেছি এই হল জিডি কপি।

তখন বিকাশ কাস্টমার কেয়ারের লোক আপনার মোবাইলের মেসেজ অপশন চেক করবে এবং আপনার কাছ থেকে বেশ কিছু ইনফরমেশন চাইবে আপনি ইনফর্মেশন ঠিকঠাকভাবে দিতে পারলে

✅ কাস্টমার কেয়ার যে কাজটা করবে-
যে ব্যক্তির একাউন্টে টাকা চলে গেছে তার একাউন্ট টি সাময়িকভাবে বন্ধ করে দিবে। সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার পর কাস্টমার কেয়ার থেকে সেই নাম্বারে(অর্থাৎ যে নাম্বারে ভুল করে টাকা চলে গেছে) ফোন করে যোগাযোগ করবে এবং বলবে যে, এই টাকা টা আপনার কিনা?

যদি সে বলে যে এই টাকা আমার না, তাহলে সাথে সাথেই কাস্টমার কেয়ার থেকে টাকাটা আপনার একাউন্টে ট্রান্সফার করে দেবে।
আর যদি সে বলে যে, এই টাকাটা আমার তাহলে বিকাস প্রতিনিধিরা বলবে যে, টাকাটা যদি আপনার হয়ে থাকে তাহলে সাত কর্মদিবসের মধ্যে বিকাশ কাস্টমার সেন্টারে এসে প্রমাণ করতে হবে যে টাকাটা আপনার । যদি প্রমাণ করতে পারে যে টাকা তার, তাহলে তার অ্যাকাউন্ট খুলে দিবে।

আর যদি ছয় মাসের মধ্যে বিকাশ কাস্টমার সেন্টারে না আসে তাহলে বিকাশ সেন্টার থেকে আপনার একাউন্টে আপনার টাকা টান্সফার করে দিবে তবে ছয় মাস পরে হলেও আপনি নিশ্চিত টাকা টা ফেরত পাচ্ছেন । এটা হল যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা আছে তার বিবরণ।

⚡️ আর যে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা নাই। সে ক্ষেত্রে এখানেও ব্যক্তিকে ফোন করে বলা যাবে না। এ কথা বলা যাবে না কারণ সে ব্যক্তি যদি তিন দিনের মধ্যে অ্যাকাউন্ট খুলে নেয়, তাহলে টাকা তার হয়ে যাবে। আর যদি তিন দিনের মধ্যে একাউন্ট না খুলে, তাহলে অটোমেটিক ভাবেই আপনার একাউন্টে টাকা চলে যাবে ।

👉টাকা ইনস্ট্যান্ট ফেরত নিতে চান?

আর আপনি যদি চান টাকাটা ইনস্ট্যান্ট ফেরত দিবেন, তাহলে আপনার হ্যান্ডসেটের বিকাশ App এ যাবেন, গিয়ে দেখবেন এখানে যে টান্সফার হিস্টরি রয়েছে, সে হিস্টোরিতে দেখতে পাবেন যে, যে নাম্বারে টাকা পাঠাইছেন সে নাম্বারে বিকাশ একাউন্ট খোলা নাই, তখন পাশে বাতিলের একটি অপশন থাকবে।

আপনি কি সেন্ড মানি রিকোয়েস্টটি বাতিল করতে চান?
হ্যাঁ অথবা না
আপনি হ্যাঁ এ ক্লিক করবেন।

তখন আপনার টাকা আপনার একাউন্টে ইনস্ট্যান্ট ফেরত আসবে।

সাবধানতা অবলম্বন করুন নিরাপদ থাকুন। আপনাদের নিরাপত্তায় আমাদের কাম্য।

[ad_2]

পরবর্তী পরীক্ষার রকেট স্পেশাল সাজেশন পেতে হোয়াটস্যাপ করুন:01979786079

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!