জানুয়ারির শেষের দিকে নতুবা ফেব্রুয়ারির প্রথমের দিকে যে কোন একটি সময়ে প্রাইভেট ডিগ্রি ১ম বর্ষের ভর্তির আবেদন শুরু হবে, নিচে যোগত্যা ও আবেদন নিয়ে তুলনামূলক ধারনা

* আবেদন করতে যা যা লাগবে – SSC & HSC পরীক্ষার রোল নং, রেজিস্ট্রেশন নং, পাসের সাল, ১কপি ছবি ও ২৫০ টাকা… * আবেদন করতে কত পয়েন্ট লাগবে -SSC 2.00 & HSC 2.00 থাকতে হবে (এর নিচে থাকলে কোনদিনও ন্যাশনালে কোথাও আবেদন এবং ভর্তি হতে পারবেন না, আপনারদের জন্য একমাত্র এবং শেষ অফশন উন্মুক্তে ভর্তি হওয়া)

* কত সালের পরীক্ষার্থীরা আবেদন করতে পারবে- উত্তর: এসএসসি যেকোন সালে পাশ, এবং HSC ২০সাল বা অটোপাশ বাদে সবাই আবেদন করতে পারবে (HSC ২০ সাল না পারার কারণ তাদের গ্যাপ নাই সেজন্য, প্রাইভেট ডিগ্রিতে ১বছর গ্যাপ থাকা লাগে) দেটস মিন SSC ২০০০ সাল থেকে ২০১৮ সাল পযর্ন্ত পাস করা করা সকল স্টুডেন্ট এবং HSC ২০০০ সাল থেকে ২০১৯ সাল পযর্ন্ত যারা পাস করছে তারা সবাই আবেদন করতে পারবে। এককথায়, গ্যাজুয়েশন কমম্পিলিট করার এটায় উত্তম এবং শেষ সুযোগ। তাই আপনি হাতছাড়া করবেন কেন?

* আবেদন করার পর আবেদন ফরম টি প্রিন্ট করে যে কলেজে আবেদন করবেন সেই কলেজের নোটিশ দেখে ভর্তি হয়ে নিবেন। প্রাইভেট ডিগ্রিতে আগে গেলে আগে ভর্তি নিয়ম ফলো করে…

* প্রাইভেট ডিগ্রি তে ভতি হতে চাইলে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে এবং অনলাইন আবেদন করার পর কলেজে গিয়ে সরাসরি ভতি হতে পারবেন..

* প্রাইভেট ডিগ্রিতে ভর্তি নিয়ে আরো বিস্তারিত পোস্ট আছে একদম A to Z, খুব শ্রিগই পোস্ট করা হবে। তাই গ্রুপ ছেড়ে কোথাও যাবেন না, গ্যাপ দিলেই মিস!

admin

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!